চালডাল ও সক্রিয় টেকনোলজিসে বিভিসিএলের আড়াই কোটি টাকা বিনিয়োগ

2 min read বাংলাদেশের ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড (বিভিসিএল) সম্প্রতি চালডাল লিমিটেড ও সক্রিয় টেকনোলজিস লিমিটেডে মোট আড়াই কোটি টাকা বিনিয়োগ করেছে। রাজধানীর ড্যাফোডিল প্লাজার ৭১ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘ফাউন্ডারস ইনসাইট’ শীর্ষক প্যানেল আলোচনায় এ তথ্য জানান বিভিসিএল ও ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান। July 08, 2024 02:06 চালডাল ও সক্রিয়তে বিভিসিএলের আড়াই কোটি টাকা বিনিয়োগ

বাংলাদেশের ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড (বিভিসিএল) সম্প্রতি চালডাল লিমিটেড ও সক্রিয় টেকনোলজিস লিমিটেডে মোট আড়াই কোটি টাকা বিনিয়োগ করেছে। রাজধানীর ড্যাফোডিল প্লাজার ৭১ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘ফাউন্ডারস ইনসাইট’ শীর্ষক প্যানেল আলোচনায় এ তথ্য জানান বিভিসিএল ও ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান।

চালডাল.কম: শীর্ষস্থানীয় ই-কমার্স প্লাটফর্ম

চালডাল.কম বাংলাদেশের অন্যতম শীর্ষ ই-কমার্স প্লাটফর্ম, যা নিত্যপণ্য সরবরাহ শিল্পে বিপ্লব ঘটিয়েছে। ২০১৪ সালে প্রতিষ্ঠিত চালডাল গ্রাহকদের জন্য একটি অনলাইন শপিং অভিজ্ঞতা প্রদান করে, যেখানে ১০ হাজারের বেশি পণ্য প্রতিযোগিতামূলক দামে বিক্রি ও দ্রুত ডেলিভারি সেবা নিশ্চিত করা হয়।

সক্রিয় টেকনোলজিস লিমিটেড: স্যাস প্লাটফর্ম

অন্যদিকে, সক্রিয় টেকনোলজিস লিমিটেড একটি স্যাস প্লাটফর্ম, যা মূলত ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট সিস্টেম (ডিএমএস)। প্রতিষ্ঠানটির ২৪টি ইন্ডাস্ট্রি ক্যাটাগরিতে ৪০-এর বেশি গ্রাহক রয়েছে, যা তার কার্যক্রমের ব্যাপকতা ও গুরুত্ব প্রমাণ করে।

ফাউন্ডারস ইনসাইট প্যানেল আলোচনা

‘ফাউন্ডারস ইনসাইট’ প্যানেল আলোচনায় উপস্থিত ছিলেন চালডাল লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও ওয়াসিম আলিম, ব্রেনস্টেশন ২৩ পিএলসির প্রতিষ্ঠাতা ও সিইও রাইসুল কবির এবং সক্রিয় টেকনোলজিস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও মো. মুবির মাহবুব চৌধুরী। তারা তাদের অভিজ্ঞতা ও ধারণা শেয়ার করেছেন, যা নতুন উদ্যোক্তাদের জন্য বিশেষভাবে উপকারী।

উপসংহার

চালডাল ও সক্রিয় টেকনোলজিসের প্রতি বিভিসিএলের এই বিনিয়োগ দেশের স্টার্টআপ ইকোসিস্টেমকে আরও সমৃদ্ধ করবে এবং নতুন উদ্যোগগুলোকে অনুপ্রাণিত করবে। এ ধরনের বিনিয়োগ দেশের অর্থনীতির জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ, যা নতুন কর্মসংস্থান সৃষ্টি এবং প্রযুক্তির উন্নয়নে সহায়ক হবে।

User Comments (0)

Add Comment
We'll never share your email with anyone else.